Mobile Version

| ঢাকা, শুক্রবার, ৩১ জুলাই ২০১৫, ১৬ শ্রাবণ ১৪২২

এফডিসিতে রবিবার বোফা সম্মেলন

২০১৪ জুলাই ০৪ ২১:১৮:০৩
এফডিসিতে রবিবার বোফা সম্মেলন

দ্য রিপোর্ট প্রতিবেদক : এফডিসির ভিআইপি প্রজেকশন হলে রবিবার বিকেল ৪টায় বাংলাদেশ অনলাইন ফিল্ম এক্টিভিস্ট অ্যাসোসিয়েশনের (বোফা) সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনকে ঘিরে প্রস্তুতি নিচ্ছে সংগঠনটি। বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের অন্যতম আয়োজক ও চিত্রজগৎ ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান নয়ন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘চলচ্চিত্র নিয়ে অনেকেই অনলাইনে লেখালেখি করেন। তাদেরকে এক করার জন্য এই সম্মেলন করা হচ্ছে। চলচ্চিত্রের উন্নয়নের জন্য আমরা ইতিবাচক লেখালেখি করতে চাই। কারণ অনেকেই নেতিবাচকভাবে চলচ্চিত্র প্রসঙ্গে লেখালেখি করেন। এটা যেন না করেন-সেটাও আরেকটি উদ্দেশ্য।’

এই সম্মেলনের আয়োজক হিসেবে আরও আছেন সিনেমা নিউজ টুয়েন্টি ফোরের সহ-সম্পাদক আমিনুল ইসলাম শাওন এবং ফিল্ম ইনফোজের প্রধান নির্বাহী কর্মকর্তা লুক লাইক সজল।

জানা গেছে, দেশে ও দেশের বাইরে ছড়িয়ে থাকা অনলাইন বাংলা চলচ্চিত্র প্রেমীদের মাঝে এ আয়োজনটি এরই মধ্যে বেশ সাড়া জাগিয়েছে। ফেসবুকে বাংলা চলচ্চিত্রের কয়েকজন নবীন সেলিব্রেটিও এ আয়োজনের সঙ্গে একাত্বতা ঘোষণা করেছেন।

আরও জানা গেছে, দেশের আনাচে-কানাচে এবং সারাবিশ্বে অনলাইনে যারা বাংলা-চলচ্চিত্র নিয়ে লেখালেখি করেন, গঠনমূলক সমালোচনা করেন এবং অনলাইনের বিভিন্ন শাখা ব্যবহার করে যারা বাংলা চলচ্চিত্রের বহুমুখী প্রচারণা করে থাকেন মূলত সেই সব চলচ্চিত্র প্রেমীরাই এ সম্মেলনে যোগ দেবেন।

‘বাংলা-চলচ্চিত্রের অগ্রযাত্রায় আমরা আছি, আমরা থাকব’ ভাবধারা নিয়ে বোফা’র এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

(দ্য রিপোর্ট/আইএফ/এমসি/আরকে/জুলাই ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

সেলুলয়েড এর সর্বশেষ খবর

সেলুলয়েড - এর সব খবর



রে